প্রকাশিত: ২০/০৭/২০২২ ৬:৩৬ পিএম


কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) এর চেয়ারম্যান লেঃ কর্নেল অবঃ ফোরকান আহমেদ বলেছেন, চলতি বছরের ডিসেম্বরের মধ্যে কক্সবাজার শহরের প্রধান সড়কের কাজ শেষ হবে। ওই মাসেই এই সড়কের উদ্ধোধন করা হবে। আজ বুধবার বিকাল ৩ টার দিকে শহরের প্রধান সড়কের ফায়ার সার্ভিস থেকে সিকদার মহল পর্যন্ত সড়ক উম্মুক্ত করে যান চলাচল শুরু করা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

কউক চেয়ারম্যান বলেন, ৭২০ মিটার সড়কের যান চলাচল স্বাভাবিক করে দেওয়া হলো। তবে আপাতত আগামী ১৪ দিন এই রাস্তায় ভারী যানবাহন তথা বাস ট্রাক চলাচল করতে পারবে না। এজন্য দুই পয়েন্টেই চেকপোষ্ট তৈরি করা হবে। সেখানে আনসার সদস্যরা দায়িত্ব পালন করবেন। আপনারা কেউ আনসার সদস্যদের সাথে ঝগড়া করবেন না।
অন্য এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘রাস্তায় দু’পাশ দখল করে অনেকে দোকান করছে, অনেকে গাড়ি পার্কিং করছে। আমি অতীতে তাদের অনেকবার সাবধান করেছি, মৃদু ভৎসর্ণা করেছি। তবে এবার এমন হলে আমাদের কঠোর হতে হবে।’

উদ্ধোধনী অনুষ্টানে কর্নেল ফোরকান বলেন, হলিডের মোড় টু বাসটার্মিনাল সড়ক নির্মানের সম্ভাব্য ব্যয় ধরা হয়েছিল ২৫৮ কোটি টাকা। দ্রব্য মূল্যের দাম বৃদ্ধি পাওয়া সত্বেও রাস্তার মান ঠিক রেখে আমরা এই কাজ আরো কমে শেষ করব। আমাদের টার্গেট রাষ্ট্রীয় কোষাগারে ৫০ লাখ টাকা ফেরত দেওয়া।

আপনাদের জ্ঞাতার্থে জানাচ্ছি দুটি ১৫০ মিটারের ড্রেন নির্মানের খরচ ছিল ২৫৮ কোটি টাকার মধ্যে। কিন্তু সেই ড্রেন দুটি পৌরসভা নির্মান করায় আমাদের সেই টাকা সাশ্রয় হয়েছে। যার কিছু টাকা দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে ব্যয় হচ্ছে আর অবশিষ্ঠ টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমা দেব।
অনুষ্ঠানে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সচিব ও নির্বাহী ম্যজিস্ট্রেট আবু জাফর রাশেদ, কক্সবাজার প্রেসক্লাবের সাধারন সম্পাদক মোহাম্মদ মুজিবুল ইসলাম উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত

বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে দুমড়ে-মুচড়ে গেল ইউএনওর গাড়ি

নির্বাচনী দায়িত্বপালন করতে গিয়ে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) গাড়ি দুর্ঘটনার শিকার হয়েছে। দুর্ঘটনায় ...

সময়ের আলো’র নাইক্ষ‌্যংছড়ি প্রতিনিধি হিসাবে নিয়োগ পেলেন সাংবাদিক নুর মোহাম্মদ

দেশের শীর্ষ স্থানীয় জাতীয় দৈনিক সময়ের আলো পত্রিকায় নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রতিনিধি হিসেবে চুড়ান্ত নিয়োগ পেলেন ...